আমজন ইনকাম এর ক্ষেত্রে 5 টি ভুল এর সাথে চলুন(5 Amazon FBA Mistakes You Should Avoid)
আমাজন FBA ছোট ব্যবসা এবং উদ্যোক্তাদের জন্য একটি উজ্জ্বল পরিষেবা গ্রাহকদের কাছে সরাসরি বিপুল সংখ্যক পণ্য বিক্রি শুরু করতে চান। এই পরিষেবা জিনিসগুলিকে এত সহজ করে তোলে যে আপনি আপনার সফল ব্যবসা সেট আপ করতে পারেন পণ্যের দিকে চোখ না রেখেই! কিন্তু এটাও ইস্যু। অনেক উপায়ে, Amazon FBA আপনার সেট আপ করে ব্যবসা খুব সহজ। যার অর্থ ভুল করা এবং আসা সহ unstuck এখানে এড়ানোর জন্য 5টি বড়।
Number 1. প্রয়োজনীয়তা পড়া না
আপনি কি জানেন যে আপনার পণ্যগুলিকে প্যাকেজ করার জন্য অ্যামাজন প্রয়োজন৷ আগমন? তারা ইতিমধ্যে একটি বারকোড সংযুক্ত করা প্রয়োজন? আপনি কি জানেন যে কোন পণ্যগুলি অ্যামাজন দ্বারা গ্রহণ করা যায় না, বা তাদের প্রয়োজন প্রথমত, উপযুক্ততার জন্য তাদের মূল্যায়ন করুন। না? সেই ক্ষেত্রে, আপনি অ্যামাজন এফবিএ হিসাবে আপনার যথাযথ পরিশ্রম করেননি রিসেলার! এইগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রয়োজনীয়তা এবং এখানে কোন ifs এবং buts নেই – যদি আপনার পণ্যটি অ্যামাজনের প্রয়োজনীয়তা পূরণ করে না, তারপরে এটি ফেরত পাঠানো হবে এবং আপনি অনেক টাকা নষ্ট করবেন। সাইটের এই অংশটি পুঙ্খানুপুঙ্খভাবে চিরুনি নিশ্চিত করুন এবং তারপর পরীক্ষা করুন আপনি যে নির্মাতাদের সাথে কাজ করছেন তা নিশ্চিত করতে তাদের সাথে এই মানদণ্ড পূরণ করতে সক্ষম। তারা আপনার পণ্য স্থাপন করতে সক্ষম হবে উদাহরণস্বরূপ কিছু ধরনের প্যাকেজিং? (পরে এই বিষয়ে আরও।) এছাড়াও কিছু জিনিস আপনাকে নিজে করতে হবে – যেমন কেনাকাটা করা একটি বারকোড এই সমস্ত সম্পূর্ণ ইবুকে সম্পূর্ণরূপে বিস্তারিত, তাই নিশ্চিত করুন যে আপনি সাবধানে পড়ুন এবং কোনো গুরুত্বপূর্ণ পদক্ষেপ এড়িয়ে যাবেন না। এছাড়াও আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি অ্যামাজনের সমস্ত ফি সম্পর্কে সম্পূর্ণ অবগত আছেন চার্জ, স্টোরেজ সংক্রান্ত এর শর্তাবলী, বিভিন্ন সুবিধা এবং অসুবিধা সদস্যপদ অ্যাকাউন্টের প্রকার, এবং আরও অনেক কিছু। এটি আপনাকে আরও ভাল গণনা করতে সহায়তা করবে একটি নির্দিষ্ট পণ্য বিক্রি থেকে আপনি সুনির্দিষ্ট মুনাফা করতে পারেন বিশেষ মূল্য এবং এটি আপনাকে সঞ্চয়কারী সিদ্ধান্ত নিতে সাহায্য করবে।
Number 2.রিটার্ন ভুলে যাওয়া
আপনি একটি রিসেলার ব্যবসা হিসাবে করতে পারেন যে সবচেয়ে বড় ভুল এক, একটি আমাজন এফবিএ ব্যবসা, বা কোন ব্যবসা বিক্রয় পণ্য, উপলব্ধি করা হয় না রিটার্ন সম্ভাব্য খরচ. প্রতিটি ইউনিটের জন্য আপনার মুনাফা গণনা করতে আপনি হয়ত বয়স কাটিয়েছেন। সম্ভবত তুমি আপনি প্রস্তুতকারককে পরিশোধ করবেন প্রতি ইউনিটের খরচের দিকে তাকান, এর খরচ মালবাহী ফরওয়ার্ডিং, ক্যারিয়ারের খরচ… কিন্তু আপনি ভুলে গেছেন যে কখনও কখনও লোকেরা অর্থ ফেরত চায়। এবং যখন তারা তা করে, আপনাকে প্রায়শই ফেরত দেওয়া আইটেমের ডেলিভারির জন্য তহবিল দিতে হবে। এটা হতে পারে ব্যয়বহুল কুলুঙ্গি/শিল্পের উপর নির্ভর করে রিফান্ড আরও বড় সমস্যা হতে পারে আপনি আছেন। ফ্যাশন কোম্পানিগুলো জামাকাপড় বিক্রির চেয়ে বেশি রিটার্ন নিয়ে কাজ করবে বেশিরভাগ উদাহরণ স্বরূপ, অনেক লোককে জামাকাপড় অর্ডার করতে দেখে, তারা মানানসই নয়, এবং তারপর তাদের ফিরে. এটি আসলে অনেক রিসেলারকে ব্যবসার বাইরে রেখেছে। আপনার কাজ তখন শুধুমাত্র আপনার হিসাব করার সময় এটি বিবেচনা করা নয় সম্ভাব্য লাভ, কিন্তু সমস্যা কাছাকাছি উপায় সম্পর্কে চিন্তা. কোন জিনিসটা পোশাক কম আয় পেতে? কিভাবে আপনি এটা যতটা সম্ভব পরিষ্কার করতে পারেন কি আপনার আইটেম যখন ধৃত মত দেখায়? এবং আপনার রিটার্ন নীতি কি?
Number 3.অসন্তুষ্ট গ্রাহকদের সাথে ভুল উপায়ে ডিল করা
বিক্রেতাদের করা সবচেয়ে বড় ভুল এক, যখন অপেশাদার কাজ করা হয় অসুখী গ্রাহকদের সাথে লেনদেন। যেহেতু আমরা একটি বড় স্কেলে কাজ শুরু করি, এটি ভুলে যাওয়া সহজ যে আমাদের গ্রাহকরা মানুষ, এবং তা নিশ্চিত করতে ভুলে যাওয়া তাদের প্রত্যেকের সম্ভাব্য সেরা অভিজ্ঞতা হচ্ছে। এবং যখন কেউ অভিযোগ করে? আমরা প্রায়ই এটা উপেক্ষা, বা শুধু কিন্তু সেই একজন অসন্তুষ্ট গ্রাহক অনেক ক্ষতি করতে পারে। এটি একটি অসুখী যে গ্রাহক আপনার কাছ থেকে আর কিনবেন না… …একজন অসুখী গ্রাহক যিনি এই ধরনের নিষ্ঠুর পর্যালোচনা লিখতে পারেন যে মানুষ আপনার প্রতিযোগীদের পণ্য আপনার থেকে বেছে নেওয়া শুরু করুন… এমনকি যখন তাদের খরচ হয় আরো! …একজন অসন্তুষ্ট গ্রাহক যিনি শব্দটি ছড়িয়ে দিতে পারেন এবং দ্রুত বৃদ্ধি পেতে পারেন হাজার হাজার মানুষ আপনার সেবা বর্জন করুন। এসব ভুলে যাচ্ছে সমস্যা, বরং প্রায়ই বাড়ে যে মনে একটি শেষ খেলা না থাকার চেয়ে বড় সমস্যা যা শেষ পর্যন্ত ব্যবসার কার্যক্রমকে পঙ্গু করে দেয়। একটি ব্যবসা. তাই যে অসন্তুষ্ট গ্রাহক, আপনি যে সম্পর্কে কি করতে পারেন? প্রথমত, তৈরি করুন নিশ্চিত আপনি আপনার ইনবক্সে মনোযোগ দেন এবং অভিযোগের সন্ধান করেন। যদি আপনার কোম্পানি বড় হলে আপনার একটি 'অভিযোগ বিভাগ' স্থাপন করার কথা বিবেচনা করা উচিত যা মোকাবেলা করতে পারে আপনার পক্ষ থেকে এই সঙ্গে এবং মোকাবেলা প্রায় চব্বিশ সাত হতে অনুসন্ধান এবং অভিযোগ (তবে পদ্ধতিটিকে খুব কঠিন করবেন না)। এছাড়াও নিশ্চিত করুন যে আপনি এখনও ব্যক্তিগতভাবে সমস্যাগুলির সাথে মোকাবিলা করেন এবং এটিকে আপনার কর্তব্য করুন নিশ্চিত করুন যে সমস্ত অসন্তুষ্ট গ্রাহকদের যে কোনও অপচয়ের জন্য যথাযথভাবে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে তাদের পক্ষ থেকে সময় বা অর্থ। এর অর্থ হতে পারে তাদের জন্য কিছু পাঠানো বিনামূল্যে বা তাদের টাকা ছাড় - এবং একটি ক্ষমা কখনও মিস যায় না. এই উপায়, একবার আপনার গ্রাহকের সাথে মোকাবিলা করা হলে, তারা ছড়িয়ে দেওয়া শুরু করবে না আপনার কোম্পানীর সম্পর্কে খারাপ শব্দ এবং এমনকি আপনার চেয়ে আরও বেশি চিন্তা করতে পারে তারা ঘটনার আগে করেছে। যে কোনও ব্যবসায় ভুল হওয়াটাই স্বাভাবিক- কীভাবে আপনি তাদের সাথে মোকাবিলা করেন যা আপনার গ্রাহকদের এবং ক্লায়েন্টদের মধ্যে আপনাকে সংজ্ঞায়িত করবে চোখ একবার আপনি একজন অসুখী শনাক্ত করলেও আপনার এটাই করা উচিত নয় গ্রাহক, এবং যদি তারা অসন্তুষ্ট হন তবে সম্ভাবনা এটি একটি কারণের জন্য। খুঁজে বের কর তারা কি নিয়ে অসন্তুষ্ট - তারা হয়তো অসন্তুষ্ট যে এটি আসেনিসময়, বা ক্ষতিগ্রস্ত আগত. সম্ভবত এটি পোস্টে হারিয়ে গেছে? যেভাবেই হোক, এটা আপনার দায়িত্ব, এবং যদি আপনি সমস্যার উত্সের সাথে মোকাবিলা না করেন তবে এটি হবে ভবিষ্যতে আরও ঘটনা ঘটাবে - প্রতিটি সমস্যাকে তার রুটে আক্রমণ করবে। তাই, এই সমস্যাটি ফাইল করুন এবং আরও ঘটনার সন্ধান করুন, আগের যেকোনও দেখুন অভিযোগ - এগুলি সর্বোত্তম ধরণের বাজার গবেষণা এবং সম্পূর্ণ বিনামূল্যে (নিশ্চিত করুন যে আপনি তাদের মুছে ফেলবেন না)। এই অভিযোগটিকে একটি উপদ্রব হিসাবে দেখবেন না, বরং বিনামূল্যে প্রতিক্রিয়া হিসাবে এবং বাজার গবেষণা যা আপনি আপনার ব্যবসার উন্নতি করতে এবং সমস্যাগুলি এড়াতে ব্যবহার করতে পারেন ভবিষ্যতে!
Number 4.প্যাকেজিং ভুল হচ্ছে
আপনি হয়তো ভাবছেন যে প্যাকেজিংয়ের সাথে অ্যামাজন এফবিএ ব্যবসার কী সম্পর্ক রয়েছে। সর্বোপরি, FBA-এর পুরো আবেদনই কি আপনার প্যাকেজিং পরিচালনা করার দরকার নেই? এটা কি অ্যামাজন আপনার জন্য করছে না? ঠিক আছে, কিন্তু শুধুমাত্র একটি পরিমাণে. আপনি দেখতে পাচ্ছেন, আপনার আইটেমগুলির জন্য আসলে দুটি ধরণের প্যাকেজিং রয়েছে: যে খাম বা পার্সেলটি তারা প্রবেশ করবে – যা অ্যামাজন পরিচালনা করে – এবং বাক্স বা ব্যাগ যেটি তারা সেই বাইরের প্যাকেজিংয়ের ভিতরে থাকবে। এবং প্রকৃতপক্ষে, পরবর্তী বিকল্পটি আরও বেশি না হলে ঠিক ততটাই গুরুত্বপূর্ণ হতে পারে। এটি একটি ব্র্যান্ড হিসাবে সত্যিই একটি ছাপ তৈরি করার জন্য আপনার এক সুযোগ, আপনার তৈরি করতে পণ্য অগণিত অনুরূপ বেশী থেকে স্ট্যান্ড আউট. তাছাড়া এটা আরো এগিয়ে যাচ্ছে যাত্রার বিভিন্ন পর্যায়ে আপনার পণ্যটিকে এক টুকরোতে থাকতে সাহায্য করুন। আপনি যখন একটি প্রস্তুতকারকের সাথে কাজ করেন, তারা সাধারণত খুব সরবরাহ করার প্রস্তাব দেয়
একটি সাধারণ বাক্স বা একটি স্বচ্ছ ব্যাগের আকারে মৌলিক প্যাকিং। আপনি যদি আরও ভাল প্যাকেজিং প্রদান করতে চান, তাহলে আপনি তৃতীয় পক্ষের প্যাকেজিং ঠিকাদার ব্যবহার করে তা করতে পারেন। আমরা আপনাকে এটি করার পরামর্শ দিই! তাছাড়া, প্যাকেজিংয়ের এই অন্য দিকটির সাথে ঘটতে পারে এমন কিছু ভুল বিবেচনা করুন।
ভুল 1: খুব ঢিলেঢালাভাবে প্যাকিং
আপনার কাছে একটি বড় বাক্স বা প্যাকেজ থাকলে খুব ঢিলেঢালাভাবে প্যাক করা হয় ভিতরে লুকিয়ে একটি অপেক্ষাকৃত ছোট আইটেম সঙ্গে. এখানে সমস্যা হল যে এটা সব খুব সহজ যে আইটেমটি রোল করার জন্য বা ভিতরে চারপাশে স্লাইড করার জন্য যা এটির বিরুদ্ধে আঘাত করতে পারে প্যাকেজিং এর দেয়াল এবং সাধারণত একটি মারধর নিতে. যদি তুমি চাও আপনার আইটেমটিকে আরও নিরাপদ রাখুন তারপর আপনাকে এটিকে প্যাড করতে হবে বা এটিকে ধরে রাখার জন্য অন্য উপায় খুঁজে বের করতে হবে স্থান যদি অ্যামাজন এমন একটি বাক্সের চারপাশে দুর্দান্ত প্যাকেজিং যুক্ত করে যা খুব হারিয়ে যায়, তবে তা হবে না আপনার আইটেম ক্ষতিগ্রস্ত হচ্ছে প্রতিরোধ!
ভুল 2: খুব শক্তভাবে প্যাক করা
আপনি হয়তো ভাববেন না যে খুব শক্তভাবে প্যাক করা একটি সমস্যা হতে পারে, কিন্তু আসলে এটি খুব ঢিলেঢালাভাবে প্যাকিংয়ের মতো সমস্যা সৃষ্টি করতে সক্ষম। এর কারণ প্যাকিং শক্তভাবে ভিতরে আইটেম উপর চাপ স্থাপন এবং এইভাবে spindly অংশ করতে পারেনস্ন্যাপ হওয়ার সম্ভাবনা বেশি। একই সময়ে, আঁটসাঁটভাবে প্যাকিং মানে হবে যে আইটেম এটি কার্যকরভাবে পৃষ্ঠের কাছাকাছি যাতে এটি সহজে বাশ করা যায়। যদি আপনার আইটেম এটি কেবল বর্গাকার বা বৃত্তাকার নয় তবে প্রান্তের চারপাশে কিছু জায়গা ছেড়ে দিন এবং তাদের চারপাশে প্যাডিং যোগ করুন।
ভুল 3: কঠিন প্যাকেজিং ব্যবহার করা
নব্বই শতাংশ ক্ষেত্রে এটি একটি সমস্যা হতে যাচ্ছে না, তবে কিছু ক্ষেত্রে বিশেষ করে সূক্ষ্ম আইটেম আছে যারা এটা মনে রাখা মূল্য যে প্যাকেজিং আইটেম নিজেই তুলনায় কম টেকসই হতে হবে. এটি একটি ভুল জিপ টাই ব্যবহার করার সময় লোকেরা জিনিসগুলিকে জায়গায় রাখতে বা ব্যবহার করার সময় তৈরি করবে তুলা ইত্যাদির উপর স্টিকার। নিশ্চিত করুন যে আপনার আইটেমটি আসলে বেরিয়ে আসবে যখন এটি পায় যেখানে এটা করা প্রয়োজন!
ভুল 4: প্যাকেজিং খুব নরম করা
শুধু খারাপ প্যাকেজিং হচ্ছে যে খুব নরম. এটি একটি বিশেষ করে বড় জলে সহজেই ক্ষয়যোগ্য বাক্সগুলির সমস্যা - সেগুলিও করতে পারে৷ আপনার আইটেমগুলিকে অরক্ষিত রেখে বৃষ্টিতে সহজেই দ্রবীভূত হয়ে যায়। যদি তোমার আইটেম জলরোধী নয় তাহলে আপনার প্যাকেজিং নিশ্চিত করুন!
ভুল 5: নীচে চিহ্নিত করা না
সমস্ত প্যাকেজিং যা ভাঙা যায় এবং একটি সুস্পষ্ট 'রাইট সাইড আপ' থাকা উচিত যে ডান দিকে উপরের দিকে চিহ্নিত. এই ভাবে বাহক দুর্ঘটনাক্রমে হবে না তাদের উল্টো করে দাঁড়ানো এবং ক্ষতির কারণ। এটা যখন হচ্ছে মনে রাখবেন অ্যামাজনের গুদামগুলিতে সংরক্ষিত, এটি প্রতিরোধ করার জন্য এটির কোনও প্যাকেজিং থাকবে না আপনার ছাড়া অন্য ক্ষতিগ্রস্ত হওয়া থেকে - তাই তথ্য প্রদান করুন. এটা হবে এছাড়াও আপনার পণ্য আরো ভবিষ্যতপ্রুফ মানে, যদি আপনি এটি বিক্রি করতে চান খুচরা বিক্রেতা বা অনুরূপ মাধ্যমে।
ভুল 6: এটি অত্যাশ্চর্য না করা
আপনি এটিকে বাড়াবাড়ি করতে পারবেন না: আপনার পণ্যগুলির জন্য অত্যাশ্চর্য প্যাকেজিং প্রদান অভিজ্ঞতা একটি বিশাল পার্থক্য তোলে. শুধু তাই নয়, এটি আপনার সাহায্য করে আইটেমগুলি ফটো এবং বিপণন উপকরণগুলিতে ব্যাপকভাবে আরও আকর্ষণীয় দেখায়। আপনার আইটেমগুলি আপনার কাছে পৌঁছানোর আগে অন্য পার্টিতে জড়িত হওয়া একটি ঝামেলা গ্রাহকরা, তবে এটিরও তেমন দাম নেই। এটা যেমন করে তোলে এবং দেখছেন গ্রাহক সন্তুষ্টি এবং আকাঙ্খিত একটি বৃহদায়তন পার্থক্য… এটা আরো এটা মূল্য চেয়ে.
Number 5.পণ্যটি চেষ্টা করছেন না,
এটি এত সহজ বলে মনে হচ্ছে, এবং তবুও এটি অগণিত অ্যামাজন দ্বারা করা একটি ভুল FBA ব্যবসা. কারণ আপনি সরাসরি আপনার পণ্য পাঠানোর বিকল্প আছে অ্যামাজনের গুদামগুলিতে, আপনি এমন কিছু খুঁজে পেতে প্রলুব্ধ হতে পারেন দুর্দান্ত শোনাচ্ছে এবং এটি সরাসরি সেখানে পাঠিয়ে দিন - এটি পরীক্ষা না করেই। এটি অবশ্যই একটি ভুল, কারণ এর অর্থ হতে পারে আপনি গুরুত্বপূর্ণ বিবরণ মিস করেছেন, অথবা আপনার বাছাই করা আইটেমটি উচ্চ মানের নয়। এর ফলে অসুখী গ্রাহক, প্রচুর রিটার্ন এবং বড় হতে পারে আমাজনের গুদামগুলিতে বসে থাকা ইনভেন্টরির পরিমাণ - যা হবে অবশেষে আপনার টাকা খরচ। এমনকি আপনি নিজে পণ্যটি ডিজাইন করলেও, একটি প্রোটোটাইপ পাঠানো খুবই গুরুত্বপূর্ণ অনেক আইটেম অর্ডার করার আগে আপনার বাড়িতে. এইভাবে আপনি নকশা সনাক্ত করতে পারেন ত্রুটি এবং সমস্যা যা এমনকি সবচেয়ে খারাপ পরিস্থিতিতে বিপজ্জনক হতে পারে! এটা অনুমান করা সহজ যে সবকিছু ঠিক আছে, কিন্তু এমনকি সবচেয়ে বড় কোম্পানিগুলি তৈরি করে ভুল আপনি যদি এই তালিকা থেকে একটি জিনিস মনে থাকে, তাহলে এটি এই হতে দিন: নিশ্চিত করুন যে আপনি প্রথম পরীক্ষা করার জন্য আপনার বাড়িতে পাঠানো একটি পণ্য পান। আপনি যদি পণ্য ডিজাইন করেন, এটি একটি প্রোটোটাইপ হতে পারে। আপনি যদি এই পাঁচটি ক্ষতি এড়াতে নিশ্চিত হন তবে আপনি একটি বিশাল থেকে এগিয়ে থাকবেন প্রতিযোগিতার শতাংশ এবং আপনি একটি থাকার একটি দুর্দান্ত সুযোগ দাঁড়াবেন অত্যন্ত সফল Amazon FBA কোম্পানি। কিন্তু আপনি যদি সত্যিই নিশ্চিত করতে চান যে আপনি যা জানেন তা জানেন, তাহলে নিশ্চিত হয়ে নিন আপনি সম্পূর্ণ ইবুক পড়া যে Amazon FBA সাফল্য. এই বইটি আপনাকে গাইড করে প্রক্রিয়ার প্রতিটি একক ধাপের মাধ্যমে এবং অগণিত দরকারী প্রদান করে অন্তর্দৃষ্টি, সরঞ্জাম এবং টিপস আপনাকে একটি সহজ ব্যবসা তৈরি করতে সাহায্য করে যা নগদ মুদ্রণ করে
No comments