Header Ads

ইমেইল মার্কেটিং কী? ইমেইল মার্কেটিং শেখার সহজ উপায়?


 

ইমেইল মার্কেটিং কী? ইমেইল মার্কেটিং শেখার সহজ উপায়?



ইমেইল মার্কেটিং: হল আপনার ইমেইল লিস্ট থেকে অর্থ উপার্জন করার একটি শিল্প। আপনার একটি নির্দিষ্ট ব্লগ না থাকলেও এটি অর্থ উপার্জনের একটি উপায়। যতক্ষণ না আপনার কাছে গ্রাহকদের প্রতিক্রিয়াশীল সম্ভাবনার একটি তালিকা রয়েছে যারা আপনাকে আপনার কুলুঙ্গিতে একজন বিশেষজ্ঞ হিসাবে স্বীকৃতি দেয়, তারা অবশ্যই মূল্যবান অফারগুলির জন্য প্রস্তুত হবে যা আপনি তাদের জন্য প্রদান করেন।


 আসলে কিভাবে এই কাজ করে?


ঠিক আছে, যদি আপনার একটি ওয়েবসাইট থাকে এবং আপনি কিছু ট্র্যাফিক টেনে আনেন, লোকেরা আসবে, কিছু তথ্য শোষণ এবং দূরে যান. যাইহোক, আপনি যদি তাদের ইমেলগুলি ক্যাপচার করতে সক্ষম হন তবে আপনি তাদের আবার ইমেল করতে পারেন এবং আবার - তাদের দরকারী তথ্যের নগেট অফার করা বা অফার দেওয়া যাতে তারা আগ্রহী হতে পারে। বিপণনকারীরা ইমেল বিপণনের সম্ভাব্যতা স্বীকার করেছে বিপুল লাভ, এবং তারপর থেকে নগদীকরণের সর্বোত্তম উপায়গুলি খুঁজে বের করার চেষ্টা করেছে৷ ভাল ইমেইল মার্কেটিং অনুশীলনের মাধ্যমে তাদের তালিকা. এই চূড়ান্ত ইমেল-বিপণন গাইডের লক্ষ্য এই ভাল অনুশীলনগুলি প্রকাশ করা যাতে আপনি আপনার কাছ থেকে ব্যাপক মুনাফা অর্জনের কৌশলগুলি শিখতে এবং প্রয়োগ করতে পারেন


ইমেইল মার্কেটিং এর বেসিক,


এই ইমেলগুলি হল দর্শকদের যোগাযোগের তথ্য যারা আপনার সাইটে আসে এবং আপনার বিশেষ বিষয়ে নির্দিষ্ট তথ্য খুঁজছে। একটি তালিকা তৈরি করার জন্য, আপনাকে একটি ইমেল অটোরস্পন্ডার সেট আপ করতে হবে। বাজারে দুটি সবচেয়ে সাধারণ অটোরেসপন্ডার হল:

- একটি প্রতিক্রিয়া পান (www.getresponse.com)

-আওয়েবার (www.aweber.com)

যে কেউ একটি অনলাইন ব্যবসা শুরু করতে ইচ্ছুক তার জন্য একটি পেতে বাধ্যতামূলক৷ স্বয়ংক্রিয় উত্তরদাতা অ্যাকাউন্ট। এটি আপনার গ্রাহকদের এবং ভর পরিচালনা করতে ব্যবহার করা হবে অফার এবং আগ্রহের তথ্য সহ আপনার তালিকা ইমেল করুন। একবার আপনার একটি অটোরিস্পন্ডার অ্যাকাউন্ট সেট আপ হয়ে গেলে, আপনাকে একটি সেট আপ করতে হবে লিড বা গ্রাহক সংগ্রহের জন্য ব্যবসায়িক ব্যবস্থা, যা আমি বিস্তারিতভাবে যাব


  তালিকা নির্মাণ অপরিহার্য.


এখন, একটি ইমেল তালিকার সাহায্যে, আপনি ক্রমাগত আপনার সাথে সম্পর্ক তৈরি করতে পারবেন না গ্রাহক, আপনি তাদের আগ্রহের পণ্য অফার করতে পারেন।


যে ট্র্যাফিক আসে এবং ধরা হয় না তা অপচয়।


লোকেরা নির্দিষ্ট তথ্য খুঁজছে এবং তারা একবার চিরতরে চলে যাবে তারা খুঁজে বের করেছে। যাইহোক, আপনি যদি তাদের ইমেলগুলি ক্যাপচার করতে পারেন তবে আপনি করতে পারেন মান প্রদান করা চালিয়ে যান এবং তাদের আপনার অনুগত গ্রাহকদের মধ্যে পরিণত করুন বা অনুসারী এখানেই ইমেল বিপণনের শক্তি আসে। তবে প্রথমে, আসুন আমরা কীভাবে তৈরি করতে পারি তার জন্য কিছু তালিকা তৈরির প্রয়োজনীয় জিনিসগুলি দেখি টাকা দিয়ে আমাদের তালিকা ছাড়াই শুরু করতে হবে?


তালিকা বিল্ডিং অপরিহার্য


সুতরাং আপনি কিভাবে একটি তালিকা নির্মাণ শুরু করবেন, ঠিক?

আপনাকে প্রথমে আপনার তালিকা ফানেল সেট আপ করতে হবে। এটি সাধারণত 3 নিয়ে গঠিত

উপাদান:

1) ল্যান্ডিং পেজ বা স্কুইজ পেজ

2) বিনামূল্যের উপহার বা "ঘুষ"

3) বাক্স নির্বাচন করুন

ল্যান্ডিং পৃষ্ঠা হল একটি সাধারণ এক-পৃষ্ঠার ওয়েবসাইট যা একটি শিরোনাম নিয়ে গঠিত,

উপ-শিরোনাম, পিচ এবং সুবিধা এবং কল টু অ্যাকশন।


তুমি কি চাও


শিরোনাম চক্ষুশূল এবং সাহসী হতে হবে অবিলম্বে আপনার পেতে পাঠকের মনোযোগ। উপশিরোনাম এর বার্তাকে শক্তিশালী করবে শিরোনাম পৃষ্ঠাটির উদ্দেশ্য হল একজন দর্শককে তার নাম এবং ইমেল প্রবেশ করার জন্য "ঘুষ" দেওয়া একটি বিনামূল্যে উপহার বিনিময়. এটি একটি ই-বুক, ই-কোর্স বা সাপ্তাহিক হতে পারে নিউজলেটার এই বিনামূল্যে উপহার থেকে পাঠক কী পাবেন তা ব্যাখ্যা করার জন্য সুবিধাগুলি বোঝানো হয়েছে৷এবং সাইন আপ রেট উন্নত করতে। অবশেষে, কর্মের আহ্বানে, আপনি পাঠককে জানান যে তাদের অবশ্যই তাদের প্রবেশ করতে হবে বিনামূল্যে উপহার পেতে নাম এবং ইমেল. পাঠক তার যোগাযোগের তথ্য প্রবেশ করার স্থানটি হিসাবে পরিচিত "অপ্ট-ইন বক্স", যা ইমেল অটোরেস্পন্ডার হোস্ট থেকে প্রাপ্ত করা যেতে পারে ওয়েবসাইট Getresponse-এর মতো অটোরেসপন্ডাররা অপ্ট-ইন বক্সের জন্য সহজ কাস্টমাইজেশন অফার করে বাক্সগুলিকে আপনার সাইটের লেআউটের জন্য সহজ করুন। বিকল্পভাবে, আপনি আপনার ব্লগ বা ওয়েবসাইটে আপনার অপ্ট-ইন বক্স রাখতে বেছে নিতে পারেন৷ গ্রাহক সংগ্রহ করুন। পছন্দ সম্পূর্ণ আপনার কিন্তু ল্যান্ডিং পেজ প্রায়ই আছে উচ্চতর অপ্ট-ইন রেট কারণ দর্শকদের শুধুমাত্র কম পছন্দ আছে – অপ্ট-ইন করুন বা করবেন না ব্লগের তুলনায়। সেখানে আপনি এটি আছে; আপনার তালিকা-বিল্ডিং সিস্টেম প্রস্তুত। আপনার যা দরকার তা হল একগুচ্ছ ট্রাফিক এবং আপনি একটি বিশাল তালিকা তৈরি করতে প্রস্তুত!



বাধ্যতামূলক ইমেল শিরোনাম লেখা,


একটি ইমেলের সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান হল আপনার শিরোনাম। যদি আপনার শিরোনাম প্রথম কয়েক সেকেন্ডের মধ্যে আপনার পাঠকের মনোযোগ আকর্ষণ করতে ব্যর্থ হয়, পুরো ইমেল নষ্ট হয় - তারা এটি খুলবে না!


তাই ভাল শিরোনাম কি, ঠিক?


এটি কৌতূহলের আবেগকে প্রজ্বলিত করতে হবে এবং নির্লজ্জ পিচিংয়ের মতো মনে হয় না। আপনাকে এটি এমনভাবে বলতে হবে যাতে এটি আকর্ষণীয় বলে মনে হয়, এমন একটি উপায়ে যা হবে কাউকে এটি খুলতে চাই।'


উদাহরণ স্বরূপ:

বিষয়: "এই আশাহীন ভিক্ষুক 6-এর মধ্যে একজন স্ব-নির্মিত কোটিপতিতে পরিণত হয়েছে মাস! এই ধরনের একটি শিরোনাম কৌতূহল সৃষ্টি করে – মানুষ জানতে চাই কিভাবে কেউ হিসাবে সুবিধাবঞ্চিত - একজন ভিক্ষুকের মতো তার জীবন ঘুরে দাঁড়ায়। যদি একজন ভিক্ষুকও করতে পারে এটা, তাই সে/সে পারে! সম্প্রতি আমি আরেকটি শিরোনাম জুড়ে এসেছি যা আমার দৃষ্টি আকর্ষণ করেছে কারণ এটি স্প্যামি হিসাবে বন্ধ না আসা যৌন vibes অন্তর্ভুক্ত করতে পরিচালিত. লিঙ্গ শক্তিশালী আবেগ এবং শক্তিশালী অনুপ্রেরণাকারী এবং প্রায়শই মানুষকে পায় (বিশেষ করে ছেলেরা!)

দেখা.


শিরোনামটি এরকম কিছু ছিল: "বিষয়: আপনার স্ত্রীকে জানতে দেবেন না যে আপনি করেছেন এটা দেখেছি!" এটি যতটা ইঙ্গিতপূর্ণ শোনায়, এটি লোকেদের এটি খোলার জন্য কাজ করেছিল। কৌতূহলের মধ্যে সঠিক ভারসাম্য খুঁজে পেতে আপনার শব্দগুলির সাথে খেলা করার চেষ্টা করুন প্রজন্ম এবং জুড়ে বার্তা পেয়ে. শেষ কিন্তু অন্তত নয়, আপনার শিরোনামটি প্রাসঙ্গিক হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ ইমেইল বডির বিষয়বস্তু, অন্যথায় আপনি মূলত আপনার গ্রাহকদের প্রশিক্ষণ দেবেন আপনার ইমেইল আবর্জনার মত আচরণ!


ইমেল কপিরাইটিং অপরিহার্য,


মনে রাখবেন, আপনি যখনই একজন গ্রাহককে ইমেল করবেন; আপনি তাই তাদের মূল্যবান সময় নিতে

আপনার ইমেল হতে হবে:

1) সত্যিই ভাল মান প্রদান করুন OR

2) কিছু পিচ

কমপক্ষে 5টি ভাল মূল্যের ইমেল পাঠানোর জন্য অত্যন্ত সুপারিশ করা হয় (এর মধ্যে ছড়িয়ে পড়ে

অবশ্যই) কিছু পিচ করার চেষ্টা করার আগে। যে বলা হচ্ছে, আসুন কিছু তাকান


মহান কপিরাইটিং টিপস!


ভাল ইমেল লেখার বিষয়ে আপনাকে প্রথম অপরিহার্য জিনিসটি জানতে হবে তা হল চেষ্টা না করা খুব আনুষ্ঠানিক হতে একটি নৈমিত্তিক টোন বজায় রাখুন এবং লোকেরা আপনার প্রতি আরও গ্রহণযোগ্য হবে ইমেল, বিষয়বস্তু এবং অফার। সর্বদা আপনার প্রাপককে সম্বোধন করুন, একটি সাধারণ "হাই, হে, হ্যালো বা অনুমান কি?"। চাবিকাঠি হল আপনার ইমেলগুলিতে সুন্দর হওয়া কিন্তু আপনি যে সরবরাহ করতে পারেন তাও প্রদর্শন করুন৷ আপনার গ্রাহকদের কাছে অপরিমেয় মূল্য যাতে তারা আপনাকে আপনার বিশেষজ্ঞ হিসাবে দেখতে পাবে কুলুঙ্গি আসুন ভাল ইমেল অনুশীলন সম্পর্কে একটু কথা বলি। ভাল পঠনযোগ্যতার জন্য ইমেল লাইনের দৈর্ঘ্য খুব বেশি হওয়া উচিত নয় (বিশেষত নয় প্রতি লাইনে 200 এর বেশি অক্ষর)সর্বদা অনুচ্ছেদের মধ্যে "সাদা স্থান" এর জন্য অনুমতি দিন যাতে সবকিছু না হয় খুব জড়ো করা চেহারা. সর্বদা একটি উষ্ণ সাইন-অফ বা স্বাক্ষর দিয়ে নোটটি শেষ করুন যেমন "শুভেচ্ছা", "আপনার সাফল্যের জন্য" বা "সম্মানের সাথে" (আমার পছন্দের একটি)। দিনের শেষে, এই ভাল কপিরাইটিং জন্য মহান নির্দেশিকা হিসাবে পরিবেশন কিন্তু আপনাকে অবশ্যই চেষ্টা করতে হবে এবং নিজের শৈলী এবং লেখার পদ্ধতির নিজস্ব জ্ঞান বিকাশ করতে হবে যাতে আপনার পাঠকরা আপনার সাথে পরিচিত হতে পারে।


ইমেল লিঙ্ক এবং ক্লিকের মাধ্যমে,


শেষ পর্যন্ত, আপনি যখন কিছু পিচ করতে চান, আপনার সবচেয়ে কাঙ্খিত ক্রিয়াটি হবে আপনার লিঙ্কে ক্লিক করার জন্য তাদের পেতে হবে (অধিভুক্ত বা না) যা তাদের একটি বিক্রয়ের দিকে নিয়ে যায় পৃষ্ঠা বা ল্যান্ডিং পৃষ্ঠা। আপনার ক্লিক-থ্রু রেট হবে একটি লিঙ্কে ক্লিক করা লোকেদের শতাংশ আপনার ইমেল খোলে এমন লোকের সংখ্যা থেকে আপনার ইমেল। সংক্ষেপে, আরও লাভ পেতে, আপনার ক্লিকথ্রু রেট উন্নত করুন।

আরও ক্লিকথ্রু পাওয়ার জন্য এখানে কিছু নিফটি টিপস রয়েছে:

1) একটি লিঙ্ক Cloaker ব্যবহার করুন. লিঙ্ক ক্লোকারদের কুশ্রী চেহারা মাস্ক করার ক্ষমতা রয়েছে অ্যাফিলিয়েট লিঙ্ক এবং সাধারণত আপনার লিঙ্কগুলিকে দেখতে কাস্টমাইজ করতে পারে আরো বিশ্বাসযোগ্য (যেমন www.yoursite.com/recommends/link)


2) আপনার URL ছোট করুন! কেউ কুশ্রী-সুদর্শন দীর্ঘ লিঙ্ক পছন্দ করে না, আপনি যদি ব্যবহার করতে হবে একটি URL শর্টনার যেমন Tinyurl (www.tinyurl.com) বা বিটলি (www.bit.ly)


3) লিঙ্কের আগে একটি কল টু অ্যাকশন অন্তর্ভুক্ত করুন। যেমন "এটি এখনই দেখুন" বা "ক্লিক করুন৷ আপনি যদি তাড়াহুড়ো করেন তবে এখানে! লিঙ্ক দ্বারা অনুসরণ


4) আপনার লিঙ্কে ক্লিক করার জন্য লোকেদের উদ্দীপনা হিসাবে বিশেষ বোনাস অন্তর্ভুক্ত করুন। এটি অধিভুক্ত অফার আসে, মানুষ প্রায়ই সবচেয়ে খুঁজছেন হয় তারা কিছু কেনার আগে লোভনীয় অফার।


5) আপনার সম্পর্ক তৈরি করুন। আমি এই গুরুত্ব যথেষ্ট জোর দিতে পারে না. শেষ পর্যন্ত, আপনি যদি আরও ক্লিক-থ্রু চান, আপনাকে প্রথমে করতে হবে আপনার সাবস্ক্রাইবারদের প্রচুর ফ্রি স্টাফ দিয়ে তাদের মূল্য প্রদর্শন করুন বা মূল্যবান সামগ্রী যাতে তারা আপনাকে বিশ্বাস করবে।



সংক্ষেপে, যখন আপনি এই ভাল ইমেল অনুশীলনগুলি বিকাশ এবং অনুশীলন করেন, আপনার গ্রাহকরা আপনার ইমেলগুলিতে আরও প্রতিক্রিয়াশীল হয়ে উঠবে এবং আপনি একটি অভিজ্ঞতা পাবেন আপনার "ক্লিকথ্রুস" এ "ব্রেকথ্রু"।


উন্নত ইমেল মার্কেটিং কৌশল,


এখানে আপনি কিভাবে স্বয়ংক্রিয় ইমেল ব্যবহার করে ব্যাপক লাভ তৈরি করতে যান। প্রতি স্বয়ংক্রিয় উত্তরদাতা, আপনি ইমেলের একটি সিরিজ সেট আপ করতে পারেন যা নতুন গ্রাহকদের নিয়ে আসে একটি নির্দিষ্ট সময়ের মধ্যে ইমেলের একটি ফানেলের মাধ্যমে। আপনার তালিকা থেকে সর্বাধিক রূপান্তর আঁকার একটি কার্যকর উপায় হল প্রথমে প্রদান করাপিচ করার চেষ্টা করার আগে বিনামূল্যে মূল্যবান সামগ্রী। এখানে একটি উদাহরণ কার্যকর ফানেল আমি নিষ্ক্রিয় আয় তৈরি করতে ব্যবহার করছি:

দিন 1 - পরিচিতি ইমেল এবং বিনামূল্যে অপ্ট-ইন উপহারের লিঙ্ক

দিন 3 - বিনামূল্যে মূল্যবান সামগ্রী

দিন 4 - বিনামূল্যে মূল্যবান সামগ্রী

দিন 5 - বিনামূল্যে মূল্যবান সামগ্রী

দিন 6 - একটি বিনামূল্যে উপহার দিন

দিন 7 - পিচ অফার

দিন 8 - অফারের অনুস্মারক

দিন 10 - অনুসরণ করুন ধন্যবাদ ইমেল


আমি দেখতে পাই যে এটি প্রায়শই উচ্চতর রূপান্তর ঘটায়। প্রবাদটি হিসাবে, আপনি হবে আপনার দেওয়া মূল্যের পরিমাণের সরাসরি অনুপাতে অর্থ প্রদান করা হবে গ্রাহকদের অতএব, আপনার কাছ থেকে এত বিনামূল্যে সামগ্রী এবং ভাল মূল্য পাওয়ার পরে, তারা আপনার পণ্য কিনতে বাধ্য!এটি তাদের ইমেল পাওয়ার পরে নির্দ্বিধায় পিচ করার চেয়ে ভাল, যা প্রায়শই অপ্ট-আউটের ফলে। আপনি যদি জিনিসগুলিকে আরও একধাপ এগিয়ে নিতে চান, তাহলে আপনি বিনামূল্যে বোনাস উপহার দিতে পারেন আপনার ইমেল লিঙ্কের মাধ্যমে কিনুন (অধিভুক্ত লিঙ্ক)। যখন মানুষ অধিভুক্ত অফার দেখতে, তারা কোন অধিভুক্ত সবচেয়ে মূল্যবান উপহার দেয় তা দেখতে প্রায়ই চারপাশে তাকান। মনে রাখবেন, এটি ক্লিক-থ্রু রেট এবং রূপান্তর বাড়ানোর বিষয়ে, তাই করুন আপনার সাবস্ক্রাইবারদের আপনি যা প্রচার করেন তা পছন্দ করার জন্য আপনার সেরা!


ইমেল মার্কেটিং ভুল এড়াতে,


এখানে বিপণনকারীদের দ্বারা করা কিছু সাধারণ ভুল রয়েছে:


1) ব্লাট্যান্ট আশায় পিচ করছে যে তারা একটি বিক্রয় করবে -যদিও ইমেল বিপণন সংখ্যা সম্পর্কে অনেক কিছু, নির্লজ্জ পিচিং করতে পারে এমনকি হাজার হাজারের একটি তালিকা ধুলোতে পরিণত করুন কারণ তারা হয় আপনাকে স্প্যাম তালিকাভুক্ত করে অথবা আপনার অফারে প্রতিক্রিয়াহীন হয়ে উঠুন। যা আমাদের পরবর্তী পয়েন্টে নিয়ে আসে:


2) মানের পরিবর্তে পরিমাণে খুব বেশি ফোকাস করা -যদিও তালিকার আকার গুরুত্বপূর্ণ, আসল অর্থ সম্পর্কের মধ্যে রয়েছে আপনি আপনার তালিকা সঙ্গে আছে. তাই সাথে একটি প্রকৃত সংযোগ তৈরিতে ফোকাস করুন আপনার গ্রাহকরা যদি আপনি তাদের কাছে আপনার কোষাগারে অবদান রাখতে চান।


3) স্প্যামি-সুদর্শন লিঙ্ক ব্যবহার করা -আপনাকে সর্বদা একটি লিঙ্ক ক্লোকারে বিনিয়োগ করা উচিত বা একটি বিনামূল্যে লিঙ্ক শর্টনার ব্যবহার করা উচিত http://bit.ly বা http://tinyurl.com।


4) "নিষিদ্ধ" শব্দ ব্যবহার করা যা আপনার ইমেলের স্প্যাম স্কোর বাড়ায় আপনার স্প্যাম ব্লকারদের দ্বারা স্প্যাম হিসাবে আসা শব্দগুলি এড়ানো উচিত যেমন 'সেক্স', 'ফ্রি', 'পেনিস', 'ভায়াগ্রা' বা 'এমএলএম'। আপনি যদি সত্যিই এই ব্যবহার করতে হবে শব্দ, একটি "." বসিয়ে বানান ব্যাহত করুন এর মধ্যে (যেমন অনলাইনে অর্থ উপার্জন করুন)



5) অবশেষে, আপনার ইমেলের যেকোনো অংশে সম্পূর্ণ ক্যাপিটাল ব্যবহার করা এড়ানো উচিত, এটি আপনার শিরোনামে আছে কিনা, অনুলিপি করুন বা কল টু অ্যাকশন করুন। এটি বৃদ্ধি পায় স্প্যাম স্কোর এবং খুব বিক্রয়যোগ্য শোনায় যা রূপান্তরকে কম করে। আপনার চিকিত্সা সম্মানের সাথে তালিকা।


সংক্ষেপে, আপনি যদি তৈরি করতে চান তবে ভাল ইমেল মার্কেটিং অনুশীলন অবশ্যই নিযুক্ত করা উচিত একটি প্রতিক্রিয়াশীল তালিকা যা আপনাকে শোনে।


মোড়ক উম্মচন,


সম্ভবত এই ইমেল মার্কেটিং গাইডের সবচেয়ে গুরুত্বপূর্ণ বার্তাটি হল আপনি আপনার তালিকাকে সম্মান করা উচিত যেমন আপনি কীভাবে সম্মান করতে চান এবং শিখতে চান এবং ভাল ইমেইল মার্কেটিং অনুশীলন প্রয়োগ করুন। আপনি যতটা কমিশন একটি ইমেল থেকে ঢালা দেখতে চান, সঠিক গ্রাউন্ডওয়ার্ক এবং সম্পর্ক, বিল্ডিং করতে হবে যদি আপনি চান একটি প্রতিক্রিয়াশীল তালিকা। অতিরিক্ত বিপণন কৌশল শিখতে একটি ভাল উপায় যে কাজ করে মডেল করা হয় সফল বিপণনকারীদের ইমেল এবং তাদের শৈলী, কৌশল এবং টোন অনুলিপি করুন আপনার ব্যক্তিগত শৈলী। এছাড়াও, দেখার জন্য আপনার ইমেলের ক্লিক-থ্রু এবং ওপেন রেট ট্র্যাক করতে ভুলবেন না আপনার তালিকার জন্য কোন ধরনের কপিরাইটিং শৈলী সবচেয়ে ভালো কাজ করে। আমি আপনার ইমেল বিপণন প্রচেষ্টার সব শুভ কামনা। 


No comments

Powered by Blogger.